শেষ ম্যাচ না খেলেই টি-20 বিশ্বকাপের চতুর্থবার সেমিফাইনালে যোগ্যতা অর্জন করল ভারত

  • Post author:
  • Post category:IPL
  • Post comments:0 Comments
You are currently viewing শেষ ম্যাচ না খেলেই টি-20 বিশ্বকাপের চতুর্থবার সেমিফাইনালে  যোগ্যতা অর্জন করল ভারত

শেষ ম্যাচ না খেলেই টি-20 বিশ্বকাপের চতুর্থবার সেমিফাইনালে যোগ্যতা অর্জন করল ভারত। ‘অরেঞ্জ আর্মি’ নেদারল্যান্ডস-এর কাছে দক্ষিণ আফ্রিকার হারের সঙ্গে সঙ্গে সেমিতে পৌঁছে গেল ভারত।

রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপে এক ভীষণ গুরুত্বপূর্ণ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিল নেদারল্যান্ডস। এটা বিশ্বকাপের আর একটি বড় অঘটন হিসাবে লেখা থাকবে। নেদারল্যান্ডস দলের এই জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাড়ি চলে গেল দক্ষিণ আফ্রিকা।

আজকের এই হারে প্রোটিয়া দলের গায়ে ‘চোকার’-এর দাগ আরও শক্ত পোক্ত ভাবে লেগে গেল।

T20 বিশ্বকাপে, রবিবার সুপার-12-এর গ্রুপ-2-এ দক্ষিণ আফ্রিকা এবং নেদারল্যান্ডসের ম্যাচ ছিল। এই ম্যাচে জিতে সেমিফাইনালে যাওয়ার সুযোগ ছিল দক্ষিণ আফ্রিকার । নেদারল্যান্ডসকে হারাতে পারলে ৫ ম্যাচে ৭ পয়েন্ট পেত এবং সেমির জন্য কোয়ালিফাই করতো।

Scoreboard Summary

দক্ষিণ আফ্রিকার কাছে হারের পর সুপার-১২-তে গ্রুপ-২-এর পয়েন্ট তালিকায় ৬ পয়েন্ট নিয়ে এক ম্যাচ কম খেলে এক নম্বরে রয়েছে ভারত।

৫ পয়েন্ট নিয়ে সব ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। পাকিস্তান ও বাংলাদেশ ৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে এবং চতুর্থ স্থানে রয়েছে।

পাকিস্তান ও বাংলাদেশের আজকের ম্যাচে যে দলই জিতুক না কেন তাদের পয়েন্ট হবে ৬। এইভাবে, পাকিস্তান এবং বাংলাদেশের একটি দল ভারতের সাথে টি- টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে প্রবেশ করবে ।

গ্রুপ এ থেকে ইতিমধ্যে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের দল পৌঁছেছে।

তাই ভারত এখন জিম্বাবুয়ের কাছে হেরে গেলেও সেমিফাইনাল খেলা থেকে কেউ আটকাতে পারবে না।

শেয়ার করুন -

Leave a Reply