জেনে নিন এই ব্যবসা সম্পর্কে যা আপনাকে খুব তাড়াতাড়ি কোটিপতি করিয়ে দিতে পারে

You are currently viewing জেনে নিন এই ব্যবসা সম্পর্কে যা আপনাকে খুব তাড়াতাড়ি কোটিপতি করিয়ে দিতে পারে

আপনি যদি স্থির করে নিয়েছেন যে আপনাকে একটা ব্যবসা শুরু করতে হবে, তাহলে আজ আপনাকে এমন একটা বিজনেস আইডিয়ার কথা বলব যা আপনাকে শুধু লাখপতি নয় কোটিপতিও করে তুলতে পারে, এই ব্যবসার চাহিদা প্রতিনিয়ত দেশে এবং বিশ্বেও বাড়ছে।

এবং বন্ধুরা আপনারা হয়ত এই ব্যবসাটি কথা শুনে বিশ্বাস করবেন না। হ্যাঁ বন্ধুরা এটি হল চুলের ব্যবসা। যদি আমরা কিছু পুরনো রিপোর্ট দেখি তবে প্রায় প্রতি বছর $ 40,00,000 চুল দেশ থেকে বিদেশে সরবরাহ করা হয় এবং একটি খবর শুনে আপনি খুব খুশি হবেন, 2020 সালে এই রপ্তানি 39% বৃদ্ধি পেয়েছে ।

এখন জেনে নিন এই চুলের দাম কত , হয়ত আপনি বিশ্বাস করবেন না – এর দাম প্রায় ৬০০০ থেকে ১০০০০ টাকায় চুল কেনা হয় এবং চুল ভালো মানের হলে এর দাম ২০ থেকে ২৫,০০০ টাকা ছুঁয়ে যায়। আমরা দেখেছি এই ব্যবসায় বেশির ভাগই দেখা গেছে তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশের ব্যবসায়িরা জড়িয়ে আছে। পাইকারি ব্যবসায়ীরা চুল কেনেন এবং তারপর কেনা চুলকে পরিষ্কার করে বিদেশে বিক্রি করা হয়।এবং রিপোর্ট অনুযায়ী কলকাতার চুলের প্রায় ৯০% চীনে বিক্রি হয়।

এবার জেনে নিন এই চুল কী কাজে লাগে : চিরুনি করার সময় যে চুল ঝরে পড়ে তা চুল প্রতিস্থাপনের সময় ব্যবহার করা হয় এই চুলকে কেমিক্যালে রাখা হয় এবং তারপরে সরাসরি ব্যবহার করা হয়।

শেয়ার করুন -

Leave a Reply