Cricket T20 World Cup: নাগিন ডান্স থেকে শুরু করে ভারতীয় খেলোয়াড়দের সঙ্গে মারামারি, বিতর্কে বাংলাদেশ ক্রিকেট

  • Post author:
  • Post category:IPL
  • Post comments:0 Comments
You are currently viewing Cricket T20 World Cup: নাগিন ডান্স থেকে শুরু করে ভারতীয় খেলোয়াড়দের সঙ্গে মারামারি, বিতর্কে বাংলাদেশ ক্রিকেট

Cricket T20 World Cup: নাগিন ডান্স থেকে শুরু করে ভারতীয় খেলোয়াড়দের সঙ্গে মারামারি, বিতর্কে বাংলাদেশ ক্রিকেট

রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) পর পর তিন তিনটি গুরুত্বপূর্ণ ম্যাচে আছে তার মধ্যে বাংলাদেশ (Bangladesh) এবং পাকিস্তান (Pakistan) এর ভিতর ম্যাচটি ভীষণ গুরুত্বপূর্ণ। কারন এই ম্যাচে যারা জিতে যাবে তারা সেমিফাইনালে যাওয়ার ক্ষেত্রে এগবে।যে দল হেরে যাবে তাদের সেমিফাইনালে যাওয়ার আশা একেবারে শেষ হয়ে যাবে।

এবং আরও একটা কারন বাংলাদেশ এবং পাকিস্তান ম্যাচ মানেই আলাদা ভাবে উত্তেজনা তৈরি হয়ে, কারন দুই দেশই এই ম্যাচ টা নিজেদের দেশের মুখ উজ্জ্বল করতে জিততে চায়।

কিন্তু এবারের বিশ্বকাপের শুরু থেকে নানা ব্যাপারে আলোচনায় কেন্দ্রবিন্দু তে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল (Bangladesh cricket team)। এবং এই ঘটনা দেখা গেছে অতীতে বিভিন্ন আইসিসি এর টুর্নামেন্টে , নানা সময় বাংলাদেশ ক্রিকেট দল বিভিন্ন ধরনের বিতর্কে তৈরি করেছে।

বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচ বাংলাদেশকে পাঁচ রানে হারিয়ে দিয়েছিল ভারত। আর এই ম্যাচেও বিতর্কের সৃষ্টি করেছিল বাংলাদেশ ক্রিকেট দল কে নিয়ে। ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির বিরুদ্ধে ফেক ফিল্ডিংয়ের অভিযোগ এনেছিল বাংলাদেশের ক্রিকেটার নুরুল হাসান। যদিও আম্পায়াররা তার অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দেয়।

২০১৮ সালের নিদাহাস ট্রফিতে মুখোমুখি হয়েছিল ভারত, বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। আর এই টুর্নামেন্টে বিতর্কে সৃষ্টি করেছিল বাংলাদেশের ক্রিকেটাররা। এই টুর্নামেন্টের গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ খেলেছিল শ্রীলঙ্কা এর বিরুদ্ধে। এই ম্যাচ চলাকালীন চরম উত্তেজনার তৈরি হয়েছিল। বার বার নানা রকমের বাদানুবাদে জড়িয়ে পড়েছিল বাংলাদেশ এবং শ্রীলংকার খেলোয়াড়রা। অই ম্যাচ বাংলাদেশ জিতে গেছিল এবং তার পর তারা মাঠের মধ্যে নাগিন ডান্স করে অপমান করেছিল শ্রীলংকার ক্রিকেটারদের।

২০২০ তে অনূর্ধ্ব ১৯ ওয়াল্ড কাপ ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব ১৯ ওয়াল্ড কাপ জিতেছিল বাংলাদেশ। আর সেই ম্যাচ জয়ের পর মাঠের মধ্যে ভারতীয় ক্রিকেটারদের অসভ্য ভাষায় গালিগালাজ শুরু করে বাংলাদেশি ক্রিকেটাররা। এবং এই কারনে মাঠের মধ্যেই দুই দলের ক্রিকেটারদের মধ্যে মারপিট হাতাহাতি শুরু হয়ে যায়। পরে বাংলাদেশ ক্রিকেটাররা অবশ্য নিজেদের এই আচরণের জন্য লজ্জিত হয়ে ক্ষমা চেয়ে নেন ।

যদি আপনার এই খবর ভাল লেগে থাকে তবে facebook এ অবশ্যই লাইক দেবেন ও অন্যকে শেয়ার করবেন।

টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে । যদি আপনার নিজস্ব কোন মতামত থাকে তবে আপনি নিচে কমেন্ট করবেন। ডানদিকের উপরের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে

শেয়ার করুন -

Leave a Reply