Cricket: বিরাট কোহলির, বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার, একনজরে জানুন তার সম্পদের পরিমাণ কত ?

  • Post author:
  • Post category:IPL
  • Post comments:0 Comments
You are currently viewing Cricket: বিরাট কোহলির, বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার, একনজরে জানুন তার সম্পদের পরিমাণ কত ?

Cricket: বিরাট কোহলির, বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার, একনজরে জানুন তার সম্পদের পরিমাণ কত ?

বিরাট কোহলি, ভারতের ক্রিকেট সুপারস্টার, বিশ্ব বিখ্যাত ক্রিকেটার এর জন্মদিন, তিনি আজ ৫ই নভেম্বর 2022-এ তার 34 তম উদযাপন করছেন। ভারতে শচীন টেন্ডুলকারের পরবর্তী সময়ে সবচেয়ে সেরা প্লেয়ার হিসাবে ধরা হয়।

বিরাট কোহলিকে আধুনিক ক্রিকেটের গ্রেট প্লেয়ার বলা হয়। বিরাট কোহলির খেলা পছন্দ করেন না এমন ক্রিকেটপ্রেমী কে আপনি বিশ্বে খুজে পাবেন না।

ভারতের  প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি প্রতি বছর নতুন রেকর্ড তৈরি যেমন করেন এবং সেই রেকর্ড কে নিজেই আবার ভাঙেন। তবে বিরাট কোহলি ১৯৮৮ সালের ৫ নভেম্বর দিল্লিতে একটি উচ্চ মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেছিলেন।

বিরাট কোহলির রেকর্ডের কথা বলতে গেলে –

প্রথম ব্যাটসম্যান যিনি এক দশকে 20,000 আন্তর্জাতিক রান করেছেন।

বিরাট কোহলি দ্রুততম ব্যাটসম্যান হিসেবে 10,000 ওয়ানডে রান পূর্ণ করেছেন। 

 বিরাট কোহলি বিশ্বের অন্যতম ধনী ক্রিকেটার।এখন জেনে নিই বিরাট কোহলির সম্পদের পরিমাণ কত?

বিরাট কোহলির সম্পদ এর পরিমাণ কত?

বিরাট কোহলি কেবল ভারতের সবচেয়ে ধনী ক্রিকেটার নন, তিনি এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে দামি এবং ধনী ক্রিকেটার। mpl.live-এর মতে, 2022 সালে বিরাটের মোট সম্পত্তির পরিমাণ $127 মিলিয়ন, যা ভারতীয় টাকায় 1012 কোটি প্রায়। যদিও আরও কিছু রিপোর্টে দাবি অনুযায়ী 2022 সালে কোহলির মোট সম্পত্তি $170 মিলিয়ন। যা ভারতীয় টাকায় প্রায় 1125 কোটি টাকা।

বিরাট কোহলির এক বছরের আয় কত ?

রিপোর্ট অনুযায়ী, বিরাট কোহলির বার্ষিক আয় 50-52 কোটির টাকার মধ্যে। প্রতি মাসে কোহলি আয় করেন ১ থেকে ৫ কোটি টাকা। এক সপ্তাহে 28,84,615 টাকা এবং দিনে প্রায় 5,76,923 টাকা আয় করেন।

ম্যাচ প্রতি কত পারিশ্রমিক পান বিরাট

বিরাট এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দলে গ্রেড এ চুক্তি ভিত্তিতে আছেন। BCCI-এর A+ চুক্তির মাধ্যমে বার্ষিক ৭ কোটি টাকা পান বিরাট কোহলি। কোহলি বিসিসিআই থেকে মাসিক বেতন পান ১৫ লাখ টাকা।

ম্যাচ প্রতি পারিশ্রমিক –

 টেস্ট ম্যাচ খেলার জন্য বিরাট কোহলি পান ১৫ লাখ টাকা

ওয়ানডে খেলার জন্য ৬ লাখ টাকা

টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য ৩ লাখ টাকা।

বিজ্ঞাপন ও বিনিয়োগ থেকে কোটি কোটি আয় করেন কোহলি

বিজ্ঞাপন ও বিনিয়োগ থেকে কোটি কোটি আয় করেন বিরাট কোহলি। বিরাট কোহলি Puma, MPL, Pepsi, Philips, Manyavar, Fastrack, Boost, Audi, MRF, Hero, Volvoline এর মত বড় ব্র্যান্ডের ব্র্যান্ড অ্যাম্বাসেডর।বিজ্ঞাপনের জন্য বিরাট  এই সমস্ত কোম্পানিগুলির কোটি টাকা পান।

এর বাইরে কোহলি অনেক বড় ব্র্যান্ড -এ বিনিয়োগও আছে, যেমন স্পোর্ট কনভো, ব্লু ট্রাইব, চিসেল ফিটনেস সহ অনেক কোম্পানির শেয়ারেও বিনিয়োগ করেছেন, যেখান থেকে তিনি প্রচুর রিটার্ন পান।

কোহলির নিজস্ব ব্যবসা

‘One8 Commune’ নামে দিল্লি ও মুম্বাইতে বিরাট কোহলির নিজস্ব রেস্তোরাঁ রয়েছে।WROGN নামে একটি ফ্যাশন ব্র্যান্ড ও রয়েছে তার।  কোহলি আইএসএল (ইন্ডিয়ান সুপার লিগ) এফসি গোয়া এবং আইপিটিএল (ইন্টারন্যাশনাল প্রিমিয়ার টেনিস লীগ) এ ইউএই রয়্যালসের সহ-মালিক।

কোহলির গাড়ি ও বাড়ি

ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি থাকেন মুম্বাইয়ের ওরলিতে। কোহলি তার স্ত্রী আনুশকা শর্মা এবং মেয়ের সাথে মুম্বাইয়ের ওরলিতে একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্টে থাকেন। যার মূল্য 34 কোটি টাকা বলে জানা গেছে। দিল্লিতেও কোহলির বাড়ি আছে।

বিরাট কোহলির অনেক গুলি গাড়ি আছে , যেমন R8 V10 Plus, R8LMX, Audi RS5, Audi Q8, Renault Duster এবং Land Rover Vogue-এর মতো গাড়ি রয়েছে। এছাড়াও তিনি 3টি বেন্টলি (ফ্লাইং স্পার এবং কন্টিনেন্টাল জিটি) এর মালিক।

যদি আপনার এই খবর ভাল লেগে থাকে তবে facebook এ অবশ্যই লাইক দেবেন ও অন্যকে শেয়ার করবেন।

টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে । যদি আপনার নিজস্ব কোন মতামত থাকে তবে আপনি নিচে কমেন্ট করবেন। ডানদিকের উপরের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে

শেয়ার করুন -

Leave a Reply