প্রবল বৃষ্টির জন্য যদি রিজার্ভ ডে তেও ম্যাচ না হয়, ভারত কিন্তু ফাইনালে, কি করে জেনে নিন

  • Post author:
  • Post category:IPL
  • Post comments:0 Comments
You are currently viewing প্রবল বৃষ্টির জন্য যদি রিজার্ভ ডে তেও ম্যাচ না হয়, ভারত কিন্তু ফাইনালে, কি করে জেনে নিন

ভারত এবং ইংল্যান্ডের মধ্যে T20 বিশ্বকাপ 2022-এর দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি আজ 10 নভেম্বর অ্যাডিলেড ওভাল মাঠে ভারতীয় সময় দুপুর দেড়টায় হবে। তবে ম্যাচের শুরু হয়ার আগে সবার চোখ অ্যাডিলেডের আবহাওয়ার দিকে। ৯ নভেম্বর গত কাল গভীর রাতে অ্যাডিলেডে প্রবল বৃষ্টি হয়েছিল।

এই পর্বে অস্ট্রেলিয়ার আবহাওয়া ব্যুরো সম্প্রতি অ্যাডিলেডে বৃষ্টির খবর দিয়েছে। এই পরিস্থিতিতে ম্যাচেও যে বৃষ্টি হতে পারে তার একটা আশঙ্কা রয়েছে সবার কাছে।

এখন জেনে নি অ্যাডিলেডে আবহাওয়া এখন কেমন –

ভারত এবং ইংল্যান্ডের মধ্যে T20 বিশ্বকাপ 2022-এর দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি আজ 10 নভেম্বর অ্যাডিলেড ওভাল মাঠে ভারতীয় সময় দুপুর দেড়টায় হবে। কিন্তু ম্যাচের আগে সবার চোখ অ্যাডিলেডের আবহাওয়ার দিকেও। অস্ট্রেলিয়ান ব্যুরো অফ মেটিওরোলজি এর দেওয়া খবর অনুযায়ী জানা গেছে যে সকালে অ্যাডিলেডে বৃষ্টির 40% সম্ভাবনা ছিল। তবে ম্যাচটি শুরু হবে ভারতীয় সময় দুপুর দেড়টায়। বিকেলের পর আর বৃষ্টি না হলে সম্ভবত ম্যাচে হতে কোন সমস্যা হবে না।

অ্যাডিলেড ওভালে ম্যাচ চলাকালীন বৃষ্টির সম্ভাবনা ৩ থেকে ৬ শতাংশ। যদিও অ্যাডিলেড এই সময়ে মেঘলা। আকাশে কিন্তু মেঘ ঘুরে বেরাচ্ছে। টসের সময় তাপমাত্রা 19-20 ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে, তবে খেলার শেষ ওভারগুলিতে এটি 16-17 ডিগ্রি সেলসিয়াসে নেমে যেতে পারে। আবহাওয়া এই সেমিফাইনাল ম্যাচে ব্যাঘাত ঘটাবে এমন সম্ভাবনা খুব কম, তবে যদি আবার বৃষ্টি শুরু হয় তবে ম্যাচটি আজ না হতে পারে।

আসুন আমরা আপনাকে বলি (IND বনাম ENG) যে আজ অ্যাডিলেডে বৃষ্টির কারণে ম্যাচটি ভেসে গেলেও ভারতের কোনও ক্ষতি হবে না, কারণ আইসিসি সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচের জন্য একটি রিজার্ভ ডে রেখেছে। . কিন্তু আজ যদি 10-10 ওভারের খেলা সম্ভব না হয় তবে রিজার্ভ ডে ব্যবহার করা হবে। অন্যদিকে, রিজার্ভ ডেও ভেসে গেলে গ্রুপ পর্বে শীর্ষে থাকা দলটি ফাইনালে যাবে। এই ক্ষেত্রে, ভারতীয় দল উপকৃত হবে যা প্রথম গ্রুপ 2 তে ছিল। অন্যদিকে গ্রুপ ‘এ’তে দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড।

শেয়ার করুন -

Leave a Reply