শাকিবের আউট নিয়ে বিতর্কে থার্ড আম্পায়ারের, বল ব্যাটে লাগলেও তাকে LBW দেওয়া হয়েছে, দাবী বাংলাদেশের

  • Post author:
  • Post category:IPL
  • Post comments:0 Comments
You are currently viewing শাকিবের আউট নিয়ে বিতর্কে থার্ড আম্পায়ারের, বল ব্যাটে লাগলেও তাকে LBW দেওয়া হয়েছে, দাবী বাংলাদেশের

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে আম্পায়ারের সিধান্ত নিয়ে প্রচুর বিতর্ক তৈরি হয়েছে। আজও ম্যাচে বাংলাদেশের পক্ষ থেকে থেকে আম্পায়ারের বিরুধে অভিযোগ করা হয়েছে।

আজ বাংলাদেশের এবং পাকিস্তান ম্যাচে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। তবে বাংলাদেশ বড় স্কোর করতে পারেনি । বাংলাদেশ প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১২৭ রান করেছে । পাকিস্থানের পেসার শাহীন আফ্রিদি নেন ৪ উইকেট।

গ্রুপ বি এর এই ম্যাচ যে দল জিতবে তারাই সেমিফাইনালে যাবে। এই অবস্থায় বাংলাদেশের ম্যাচে টিভি আম্পায়ারের একটি সিদ্ধান্ত নিয়ে ভীষণ বিতর্ক উঠছে।

বাংলাদেশের ইনিংসের ১১তম ওভার লেগ স্পিনার শাদাব খান বল করছিলেন । তার চতুর্থ বলে সৌম্য সরকারকে আউট হয়ে যান। এর পর মাঠে নামেন অধিনায়ক সাকিব। তবে আম্পায়ার প্রথম বলেই তাকে এলবিডব্লিউ আউট দিয়ে দেন। তবে সাকিব এই সিধান্তে একবারেই খুশি ছিলেন না , তিনি সঙ্গে সঙ্গে রিভিউ নেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার টিভি আম্পায়ার ল্যাংটন রুসিরি তাকে আউট দেন।

তৃতীয় আম্পায়ার বলে দেন যে ব্যাট এবং বলের মধ্যে কোনও সম্পর্ক হয়নি। বলপ্যাডে না লাগলে সোজা স্টাম্পেই আঘাত করত। এবং সাকিবকে তিনি আউট দিয়ে দেন।

তৃতীয় আম্পায়ারের এই সিদ্ধান্ত দেখে সাকিব নিজেও খানিকটা অবাক হয়ে যান। প্রথমে তিনি কিছুতেই মাঠ ছাড়তে চাইছিলেন না। শেষ পর্যন্ত তাঁকে মাঠ ছাড়তেই হয়।

এর পরেই বাংলাদেশের ক্রিকেট সমর্থকেরা দাবি করেন শাকিব কোনও মতেই আউট ছিলেন না। কারন হিসাবে তারা বলছেন ওই সময় ব্যাটের সঙ্গে পিচের কোনও সংযোগ ছিল না। কারণ শাকিবের ব্যাট পিচ থেকে অনেকটা কিছুটা উপরে ছিল।এর ফলে স্নিকোমিটারে যে শব্দ দেখা গেছে তা ব্যাটে-বলে হওয়ার শব্দ।

তবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি মৌসুমে আম্পায়ারদের অনেক সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছে। এর আগে অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের ম্যাচে মাত্র ৫ বলে একটি ওভার শেষ করে দেন আম্পায়াররা। এরপর অস্ট্রেলিয়ার মিডিয়া ছাড়াও ভক্তরাও প্রশ্ন তোলেন। ভারত-পাকিস্তানের মধ্যে 20তম ওভারে নো-বল নিয়ে বিবাদ হয়েছিল।

গ্রুপ-২ এর পয়েন্ট টেবিলের কথা বললে, বাংলাদেশ ও পাকিস্তান উভয়েরই ৪ ম্যাচে ৪-৪ পয়েন্ট। এই ম্যাচে যে দল জিতবে তারাই উঠবে সেমিফাইনালে। ইতিমধ্যেই গ্রুপ থেকে শেষ-৪-এ জায়গা করে নিয়েছে ভারতীয় দল। গ্রুপ-১ এর কথা বললে সেমিফাইনালে উঠেছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড ।

শেয়ার করুন -

Leave a Reply