Cricket: সৌরভকে বোর্ড সভাপতির পদ থেকে বেআইনি ভাবে হটিয়ে দেওয়া হয়েছে, হাই কোর্টে উঠল মামলা

  • Post author:
  • Post category:IPL
  • Post comments:0 Comments
You are currently viewing Cricket: সৌরভকে বোর্ড সভাপতির পদ থেকে বেআইনি ভাবে হটিয়ে দেওয়া হয়েছে,  হাই কোর্টে উঠল মামলা

Cricket: সৌরভকে বোর্ড সভাপতির পদ থেকে বেআইনি ভাবে হটিয়ে দেওয়া হয়েছে, হাই কোর্টে উঠল মামলা

সৌরভের এ বছরই বিসিসিআই-এর সভাপতি পদের মেয়াদ শেষ হয়েছে। তার পর আর তাঁকে আর বিসিসিআই পদের জন্য মনোনীত করা হয়নি। তবে সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, রাজ্য সংস্থায় ছ’বছর এবং বোর্ডে ছ’বছর দায়িত্বে থাকতে পারবেন এক জন আধিকারিক। এবং তা নিয়েই হাই কোর্টে মামলা।

সৌরভ-এর বোর্ড সভাপতি পদ নিয়ে হাই কোর্টে জনস্বার্থ মামলা উঠেছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি পদ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়কে বেআইনি ভাবে সরিয়ে দেওয়া হয়েছে? এই প্রশ্ন তুলে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা করলেন আইনজীবী রমাপ্রসাদ সরকার।

এই মামলাটি দায়ের হয়েছে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে।

সৌরভের বিসিসিআইয়ের সভাপতি পদের মেয়াদ এ বছরই শেষ হয়। তার পর সুযোগ থাকলেও আর তাঁকে সুযোগ দেওয়া হয়নি। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, রাজ্য সংস্থায় ছ’বছর এবং বোর্ডে ছ’বছর দায়িত্বে থাকতে পারবেন এক জন আধিকারিক।

সেই হিসাব অনুযায়ী, সৌরভ আর ও তিন বছর বোর্ডের সভাপতি থাকতে পারত। কিন্তু অমিত সাহ-পুত্র জয় শাহ সচিব পদে থেকে গেলেও সৌরভকে আর সভাপতি পদে রাখা হয়নি।

শুক্রবার সৌরভকে না-রাখা নিয়ে প্রশ্ন তুলে মামলা করলেন আইনজীবী রমাপ্রসাদ। তিনি বলেন, “বিসিসিআই-এর সভাপতি এবং সচিব পদে নিয়োগের ক্ষেত্রে সুপ্রিম কোর্টের রায় রয়েছে। সৌরভকে বাদ দেওয়ার ক্ষেত্রে সেই রায় ঠিক মতো মানা হয়নি!

যদি আপনার এই খবর ভাল লেগে থাকে তবে facebook এ অবশ্যই লাইক দেবেন ও অন্যকে শেয়ার করবেন।

টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে । যদি আপনার নিজস্ব কোন মতামত থাকে তবে আপনি নিচে কমেন্ট করবেন। ডানদিকের উপরের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র জয় শাহ যদি পুনর্বার বোর্ডে থাকতে পারেন, তবে সৌরভ নয় কেন? তাঁকে কি রাজনৈতিক কারণে সভাপতি পদ থেকে বাদ দেওয়া হয়েছে।” আগামী সপ্তাহে প্রধান বিচারপতি শ্রীবাস্তব এবং বিচারপতি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে শুনানির সম্ভাবনা রয়েছে।

বিসিসিআই থেকে সরে যাওয়ার পর বাংলার ক্রিকেট সংস্থার সভাপতি পদের নির্বাচনে লড়বেন বলে জানিয়েছিলেন সৌরভ। কিন্তু শেষ পর্যন্ত নির্বাচন হয়নি। সৌরভ পরে বলেন, ‘‘নির্বাচনই হল না।

যে কোনও কারণেই হোক নির্বাচন হয়নি। জানি না কেন হয়নি।’’ সৌরভও আর সভাপতি পদে লড়েননি। তাঁর দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বাংলার ক্রিকেট সংস্থার প্রধান হন।

শেয়ার করুন -

Leave a Reply